• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক হলেন ডা. এস এ খান নোমান

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জ বাজিতপুরে কৃতি সন্তান ডা. এস এ খান নোমান শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক (মেডিসিন) পদে পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
গত ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ পার-১ শাখার উপ-সচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
আদেশে বলা হয়, বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. মো. শায়েস্তা আলী খানকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ৪র্থ গ্রেডের বেতনক্রমে সহযোগী অধ্যাপক (মেডিসিন) পদে পদোন্নতি প্রদান করা হলো।
বাজিতপুর উপজেলার জুম্মাপুর গ্রামের কৃতি সন্তান ডা. এস এ খান নোমান এসএসসি পাশ করেন বাজিতপুর হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এবং এইচএসসি পাস করেন রাজধানীর নটরডেম কলেজ থেকে। এরপর তিনি বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) হতে এফসিপিএস (মেডিসিন) এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে এমডি (রিউমাটোলজি) পাশ করেন।
মেডিসিন বিশেষজ্ঞ ও রিউমাটোলজিস্ট (বাত-ব্যথা বিশেষজ্ঞ) ডা. নোমান শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (মেডিসিন) হিসেবে কর্মরত ছিলেন।
জানা যায়, বাজিতপুরের বিভিন্ন শ্রেণির মানুষের পাশে দাঁড়ান এ মানুষটি। অত্যন্ত মেধাবী এবং কঠোর পরিশ্রম করা ডা. নোমান সেবার মহান ব্রত নিয়ে পরম মমতায় চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন বিভিন্ন রোগে আক্রান্ত বাজিতপুরের হাজার হাজার মানুষের। বিষন্ন চেহারার রোগীরা তাঁর চেম্বার থেকে বেরিয়ে আসেন হাস্যোজ্জ্বল মুখ নিয়ে। তিনি রোগমুক্তির ভরসা দিয়েই সারিয়ে তোলেন মৃত্যু যন্ত্রণা প্রায় রোগীকে।
বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে এলাকার মানুষের পাশে দাঁড়ান ডা. এস এ খান নোমান। চলতি বছরের ২৬ এপ্রিল বাজিতপুরে সরকারি কলেজ প্রাঙ্গনে ৯১ ব্যাচের বন্ধুদের পুনর্মিলনীর বর্ণাঢ্য আয়োজনটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন তিনি। বিশেষ করে বাজিতপুর এসএসসি ৯১ ব্যাচের বন্ধুদের বিভিন্ন সমস্যায় সবার আগে এগিয়ে আসেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *